সংবাদ শিরোনাম :
রাজধানীতে অ‌নৈতিক কা‌জের সুযোগ দেয়ায় ৫ রেস্টুরেন্টকে জ‌রিমানা

রাজধানীতে অ‌নৈতিক কা‌জের সুযোগ দেয়ায় ৫ রেস্টুরেন্টকে জ‌রিমানা

রাজধানীতে অ‌নৈতিক কা‌জের সুযোগ দেয়ায় ৫ রেস্টুরেন্টকে জ‌রিমানা
রাজধানীতে অ‌নৈতিক কা‌জের সুযোগ দেয়ায় ৫ রেস্টুরেন্টকে জ‌রিমানা

ক্রাইম ডেস্কঃ রাজধানীতে অ‌নৈতিক কা‌জের সুযোগ দেয়ায় ৫ রেস্টুরেন্টকে জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়।

রবিবার (৮ জুলাই) ধানমন্ডির ৯/এ এর কে বি স্কয়ারে অভিযান পরিচালনা করেন বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস।

অভিযান তদারকি করেন উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মাদ শাহরিয়ার। অভিযান চলাকা‌লে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১ ও ১১) সদস্যরা।

এই ৫ রেস্টুরেন্ট হলো- ডিএসএসমেইক ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ টাকা, এলটিটিউট ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, ডিএম‌জিআই রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, ব্লাক ‌পেপার‌কে ৩০ হাজার টাকা এবং গেম অন‌কে ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

মনজুর মোহাম্মাদ শাহরিয়ার ব‌লেন, অভিযানে বে‌শিরভাগ প্র‌তিষ্ঠা‌নের ভেত‌রে গি‌য়ে দেখা যায়, আপ‌ত্তিকর অবস্থায় তরুণ-তরুণীরা ব‌সে আ‌ছেন। নিজস্ব ঐতিহ্য ভু‌লে বিজাতীয় সংস্কৃতি চালু ক‌রে‌ছে রেস্টুরেন্টগুলো। খাবার বি‌ক্রির চে‌য়ে অ‌নৈ‌তিক কার্মকা‌ণ্ডে বে‌শি উৎসাহ দি‌চ্ছে। এসব রেস্টুরেন্টে প‌রিবার নি‌য়ে গি‌য়ে বিব্রত হ‌চ্ছেন সাধারণ ভোক্তারা। খাবা‌রের প্র‌তিষ্ঠান বল‌লেও খাওয়ার প‌রি‌বেশ নেই।

অ‌ধিদফত‌রের এই উপ-পরিচালক আ‌রও ব‌লেন, রেস্টুরেন্টের বাইরে জাকজমক আর চাকচিক্য দেখা গেলেও রান্না ঘরে উল্টো চিত্র। নকল ভেজাল খাদ্যসামগ্রী দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না কর‌া হচ্ছে। খাবা‌রে তেলা‌পোকা প‌ড়ে আ‌ছে। ওসব খাবার ক্রেতা‌দের দি‌চ্ছে। দামও রাখ‌ছে বে‌শি। খাবার বি‌ক্রির না‌মে প্রতারণা কর‌ছে প্র‌তিষ্ঠানগু‌লো। এসব কার‌ণে আজ‌কে পাঁচ‌টি রেস্টু‌রেন্ট‌কে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়ে‌ছে। পাশাপা‌শি তা‌দের এসব অ‌নৈ‌তিক কার্মকা‌ণ্ডে উৎসাহ দেয়া থে‌কে বিরত থাক‌তে সতর্ক করা হ‌য়ে‌ছে। নি‌র্দেশনা না মান‌লে পরবর্তী‌তে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হ‌বে।

এছাড়া এক ভোক্তার লিখিত অভিযোগের পর ঢাকা বিভাগীয় কার্যালয়ে শুনানি শেষে অনলাইন শপ ‘বিডি বাজেট বিউটি’কে ৩৭ ধারায় (কসমেটিকসের গায়ে বিক্রয়মূল্য না থাকায়) ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। শুনানি পরিচালনা করেন উপ-পরিচালক (উপসচিব) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com